গ্রামীণফোন নতুন সিম বিক্রি পুনরায় শুরু হচ্ছে শীঘ্রই

বাংলাদেশের নাম্বার ওয়ান টেলিকম অপারেটর গ্রামীণফোন গ্রাহকদের মানসম্মত সেবা প্রদান করতে না পারায় গত বছরের জুন মাসে সিম বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন। এবার সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো ও অবশেষে নতুন বছরের শুরুতেই (৪ ডিসেম্বর) আবার সিম বিক্রি করতে পারবে গ্রামীণফোন।

বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিটিআরসি) সোমবার এই নিষেধাজ্ঞা তুলে নেয়। গ্রামীনফোন বিটিআরসি’র শর্ত মেনে জিপি টেলিকম অপারেটর তাদের নেটওয়ার্ক এবং গ্রাহক সেবার মান উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে বলে, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানানো হয়।

উল্লেখ্য যে গত বছরের ২৯ জুন (২০২২) থেকে যেকোনো ধরনের সিম বিক্রি থেকে গ্রামীণফনের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার ও বাংলাদেশ টেলিকমিনেকেশন প্রতিষ্ঠানটি। 

গ্রামীণফোনের নতুন সিমবিক্রির উপর কেন নিষেধাজ্ঞা আরোপ করা হয় আপনি জানেন কি?

বাংলাদেশের দক্ষিণ পুর্বাঞ্চলের মানুষের বহুল প্রতিক্ষীত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ছিলো ২৫জুন ২০২২ তারিখে। সেদিন পদ্মা সেতুর আশেপাশের নেটওয়ার্ক খারাপ থাকা এবং জিপি নেটওয়ার্কের মানের বিরুদ্ধে এরকম আরও অভিযোগ থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

পদ্মা সেতুর উদ্ভোধনের দিন গ্রামীণফোন টেলিকমের নেটওয়ার্ক দুর্বল ছিলো, যা প্রধানমন্ত্রীর নজরে আসে। ক্যাবিনেট এর সচিব ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা বলেন।

বারবার বিভিন্ন মহল থেকে নেটওয়ার্ক কোয়ালিটি সম্পর্কে অভিযোগ আসে গ্রামীণফোনের নামে।

এর পাশাপাশি কোর্টেও একটি আইনি রিট ছিলো, যার সব মিলিয়ে গ্রামীণফোনের সকল প্রকার সিম কার্ড বিক্রি বন্ধের ঘোষণা আসে বলে জানান বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

নভেম্বরে এক অনুষ্ঠানে জিপি নতুন সিম বিক্রি সম্পর্কে বিটিআরসি চেয়ারম্যান বলেন, গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৩৪ লাখ কমেছে এই নিষেধাজ্ঞার পর থেকে।

গত সেপ্টেম্বর মাসে জিপিকে ১৩লাখ অব্যবহৃত পুরোনো সিম বিক্রির অনুমতি দেওয়া হয়। বিটিআরসি তাদের দেয়া পূর্বের অব্যবহৃত সিম বিক্রির এই সিদ্ধান্ত থেকে আবার সরে আসে ৬ নভেম্বর।

যার ফলে ৬ নভেম্বর ২০২২ থেকে সকল ধরনের জিপি সিম বিক্রি পুনরায় বন্ধ হয়ে যায়। তারপর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত গ্রামীনফোনের সকল প্রকার সিম বিক্রয় বন্ধ টাকার পর পুনরায় চালু হল।

আরও অফার দেখুনঃ

GP internet offer

Robi internet offer

Banglalink internet offer

গ্রামীণফোন নতুন সিম বিক্রি কবে থেকে শুরু হবে?

গ্রামীণফোন নতুন সিম বিক্রি ৪ জানুয়ারি ২০২২ থেকে শুরু হবে।

জিপি নতুন সিমের দাম কত?

জিপি নতুন সিমের দাম ২২০ টাকা।

শেষ কথা,

অবশেষে গ্রামীণফোন সিম ব্যাবহার করতে ইচ্ছুক গ্রাহকরা বছরের শুরুতে জিপি নতুন সিম ক্রয় করতে পারবেন।

সিম বিক্রিতে কোনো ধরনের নিষেধাজ্ঞা না থাকায় গ্রামীণফোন টেলিকম কোম্পানি ও তার শুভাকাঙ্খীরা।

অর্থাৎ গ্রামীণফোন এখন থেকে নতুন সিম বিক্রি করতে পারবে ও গ্রাহকগণ আগের মতই স্বাভাবিকভাবে সিম কিনতে পারবেন। সূত্রঃ প্রথম আলো

 সকল টেলিকম অফার, মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, নগদ, রকেট সম্পর্কে ১০০% নির্ভুল তথ্য নিয়মিত পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

এবং ফেজবুকে আপডেট পেতে জয়েন করুন আমাদের ফেসবুক পেজ। 

Leave a Comment

eighteen − 6 =