Bkash app Cash Out Charge 2022 | বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ

Bkash app cash out charge সম্পর্কে আজকে আপনাদের জানাবো। দেশের অন্যতম প্রধান এই মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ সম্পর্কে বিস্তারিত জানতে অনেকেই গুগল সার্চ করে থাকেন। বিকাশ অ্যাপ ব্যবহার করেন বাংলাদেশের অনেক মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করি। তবে আপনি ইচ্ছে করলে নিজে থেকে বিকাশে সমস্ত তথ্য খুঁজে দেখতে পারেন।

তবে আমরা এখানে আপনাকে সুবিধার্থে বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ সম্পর্কে বিস্তারিত জানাবো। মূলত বাংলাদেশের চলমান মোবাইল ব্যাংকিং সমূহের ইউএসএসডি কোড ব্যবহার করে ক্যাশ আউট করলে এক ধরনের চার্জ এবং অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে ক্যাশ আউট চার্জ ভিন্ন হওয়ার কারণে লোকেদের এই সমস্যা।

Therefore, বিকাশ ডায়াল কোড *২৪৭# ডায়াল করে ক্যাশ আউট চার্জ কত? এবং আপনি যদি বিকাশ অ্যাপ ব্যাবহার করে Bkash app cash out charge সম্পর্কে বিস্তারিত জানতে চান তবে সম্পূর্ন পোস্ট পড়ুন।  

Bkash app cash out charge 2022 | বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ ২০২২

বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ ২০২১
বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ ২০২২

প্রথমত বিকাশ অ্যাপ এবং bkash dial code ব্যবহার করে, উভয় পদ্ধতিতে bkash ক্যাশ আউট চার্জ একই ছিল এক্ষেত্রে কোনো ভিন্নতা ছিল না। কিন্তু বিকাশ সর্বশেষ ২০১৮ সালে তাদের ইউএসএসডি ডায়াল কোড এবং বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ এ পরিবর্তন নিয়ে আসে।  

বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ 2022
প্রতি হাজারে চার্জ
১০০০ টাকায় ১৮.৫০ টাকা
% হারে ১.৮৫%
১০,০০০ টাকায় ১৮৫.৫০ টাকা

Overall Bkash app cash out charge is 1.85%. In other words, if you cash out 100 Taka from your bKash from the bKash app, then when will you charge 1.85 TAKA.

For instance, এখান বলা যাচ্ছে আপনি যদি আপনার বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ থেকে 1000 টাকা ক্যাশ আউট করেন তবে আপনার কাছ থেকে 18 টাকা 50 পয়সা চার্জ কাটা হবে। অর্থাৎ বিকাশ অ্যাপ ব্যবহার ক্যাশ আউট চার্জ হচ্ছে প্রতি হাজারে ১৮ টাকা ৫০ পয়সা বা ১.৮৫ শতাংশ। 

Also read: Robi internet offer 2021

bkash cash out charge calculator | বিকাশ ক্যাশ আউট চার্জ কত

আশাকরি বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ ২০২২ সম্পর্কে আপনার ধারণা পরিষ্কার হয়েছে এবং আপনি বিকাশ ক্যাশ আউট চার্জ কত তা নিশ্চয়ই জানতে পেরেছেন।  

For instance, এখানে উল্লেখ্য আপনি যদি আপনার বিকাশ থেকে বিকাশ অ্যাপ এর মাধ্যমে ১০,০০০ টাকা ক্যাশ আউট করেন তবে আপনার কাছ থেকে ১৮৫ টাকা চার্জ কাটা হবে।     

In addition, আপনি যদি অ্যাপস ব্যবহার না করে বিকাশ ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল Taka cash out করেন, তবে আপনার কাছ থেকে ১৮৫ টাকা চার্জ করা হবে।

অর্থাৎ এখন আমরা এক কথায় বলতে পারি বিকাশ মেনুয়াল ডায়াল কোড *247# এবং বিকাশ অ্যাপস ব্যবহার করে বিকাশ ক্যাশ আউট চার্জ এর পার্থক্য 1%.

বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ ২০২২
টাকার পরিমান অ্যাপ থেকে *২৪৭# ডায়াল করে
১০০০ টাকায় ১৮.৫০ টাকা ১৮.৫০ টাকা
১০,০০০ হারে ১৮.৫০ টাকা ১৮৫.৫০ টাকা
১০০০০ টাকায় বিকাশ অ্যাপ ও মেনুয়ালি ক্যাশ আউট পার্থক্য ১০ টাকা
  • সারণী থেকে আপ্নাই জানতে পেরেছেন বিকাশ অ্যাপ ব্যাবহার করে ক্যাশ আউট চার্জ ১০০০০ টাকায় ১৮৫ টাকা। 
  •  এবং ইউএসএসডি *২৪৭# ব্যাবহার করে ক্যাশ আউট করতে খরছ হবে ১৮৫ টাকা। 
  • bikash cash out chare প্রতি হাজারে Bkash app OR Bkash dial code #247# ব্যাবহারে পার্থক্য ১ টাকা।
  • তবে আপনি যদি কম খরচে বিকাশে ক্যাশ আউট করতে চান তবে আপনাকে একটি প্রিয় এজেন্ট নাম্বার সেভ করে নিতে হবে। প্রিয় এজেন্ট নাম্বার সেভ পরবর্তী প্রতি মাসে 25000 টাকা পর্যন্ত 14 টাকা 90 পয়সা হারে ক্যাশ আউট করতে পারবেন। 

বিকাশ অ্যাপ ব্যবহারের নিয়ম

বিকাশ app ব্যবহার করায় আপনাকে অবশ্যই কিছুটা সচেতন হতে হবে। কেননা bkash eKYC app ব্যবহার করে ক্যাশ আউট চার্জ কম। Bkash app cash out charge কম এবং সেইসাথে বিকাশ অ্যাপ এর মধ্যে অনেকগুলো সেবা রয়েছে যে সেবাগুলো ব্যবহারে আপনি আপনার টাকা সেভ করতে পারেন। 

আমাদের পোস্ট বিকাশ ক্যাশ অ্যাপ আউট চার্জ সম্পর্কিত হওয়ায় এখানে আপনাকে বিকাশ চার্জ বিষয়ে এবং বিকাশ ক্যাশ আউট লিমিট সম্পর্কে জানানো হবে। 

বিকাশ অ্যাপ খোলার নিয়ম, বিকাশ এপ চালু করার নিয়ম

বন্ধুরা বিকাশ অ্যাপ খোলা অত্যন্ত সহজ। তবে এক্ষেত্রে প্রথমে আপনার একটি বিকাশ রেজিস্ট্রেশন করা একাউন্ট থাকতে হবে, তবেই আপনি বিকাশ অ্যাপ ব্যাবহার করতে পারবেন। আপনি যদি রেজিস্ট্রেশন করা না থাকে তবে আপনি বিকাশ একাউন্ট খোলার নিয়ম পোস্টটি পড়তে পারেন। 

এছাড়াও আপনি বিকাশ অ্যাপ থেকে সহজেই নিজেই নিজের বিকাশ একাউন্ট দিয়ে খুলতে পারেন।

Also Read: 

Bkash app cash out limit

বন্ধুরা আমাদের অনেকেই রয়েছেন বিকাশ ক্যাশ আউট লিমিট সম্পর্কে জানেন না। তবে বিকাশ একটি পার্সোনাল একাউন্ট অ্যাপস এবং বিকাশ ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে bikash cash out limit উভয় ক্ষেত্রেই লিমিট সমান। 

তবে বিকাশ ব্যবহার করে আপনি সহজেই আপনার বিকাশ ক্যাশ আউট লিমিট সম্পর্কে জানতে পারবেন যেটা বিকাশ ইউএসএসডি কোড দ্বারা সম্ভব নয়।

বিকাশ অ্যাপ ক্যাশ আউট লিমিট
প্রতিদিনের লিমিট মাসিক লিমিট
মোটঃ ২৫০০০ টাকা মোটঃ ১,৫০,০০০ টাকা
লেনদেন সংখ্যা ৫ টি লেনদেন সংখ্যা ২০ টি

প্রতিদিনের বিকাশ ক্যাশ আউট লিমিট 

Above all, বর্তমানে প্রতিদিন আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন সর্বোচ্চ। এইখেত্রে লেনদেন সংখ্যা সর্বোচ্চ ৫ টি। Similarly, এখন কথা হচ্ছে আপনি চাইলে ২৫০০০ টাকা একবারে ক্যাশ আউট করে একটি লেনদেন সম্পন্ন করতে পারেন অথবা পাঁচটি লেনদেনও আপনার লিমিট সম্পন্ন করতে পারেন। 

একমাসের বিকাশ অ্যাপ ক্যাশ আউট লিমিট 

বিকাশ ক্যাশ আউট লিমিট এবং বিকাশ ম্যানুয়ালি উভয় পদ্দতিতেই একটি বিকাশ অ্যাকাউন্ট ক্যাশ আউট লিমিট দেড় লক্ষ টাকা। আপনি ক্যাশ আউট করার মাধ্যমে সর্বোচ্চ ২৫ বারে এই টাকা বের করতে পারবেন। 

সে অনুযায়ী আপনার প্রতিটি ট্রানজেকশনের গড় লেনদেন পরিমাণ দাঁড়ায় ৬০০০ টাকা। 

আপনার যদি মাসিক লেনদেনের পরিমাণ বেশি হয় তবে আপনাকে একটি টিপস অবশ্যই মানতে হবে।

সেটা হচ্ছে আপনাকে বিকাশ থেকে ছোট ছোট লেনদেন গুলি করা থেকে বিরত থাকতে হবে।

কেননা আপনি 25 বার ক্যাশ আউট করতে পারবেন, তারপর আপনার ক্যাশ আউট লিমিট শেষ হয়ে যাবে।

However, আপনার বিকাশ একাউন্টে টাকা থাকলে আপনি অন্য উপায় বের করতে পারবেন তবে ক্যাশ আউট এর মাধ্যমে আপনি বের করতে পারবেন না। 

Bkash app cash out charge কম হওয়ায়, খরচ বাঁচাতে আপনাকে অবশ্যই নিয়মটি মেনে ছলতে হবে।

In conclusion,

আশা করি আপনি Bkash app cash out charge সম্পর্কে জানতে পেরেছেন। বন্ধুরা বিকাশ অ্যাপ ক্যাশ আউট চার্জ বিষয়ে আপনার আরও জানার থাকলে কমেন্ট করুন।

বিকাশ সম্পর্কে আরও জানতে কমেন্ট করুন। সাথে থাকুন জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

Also read: