২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে

ফুটবল বিশ্বকাপ কে ঘিরে নানান ধরনের আয়োজন এবং উত্তেজনা পুরো পৃথিবী জুড়েই রয়েছে। পৃথিবীর অন্য সকল দেশগুলোর মত বাংলাদেশ ও ফুটবল বিশ্বকাপ আসলে ফুটবল বিশ্বকাপের উত্তেজনা পুরো দেশেই ছড়িয়ে পড়ে। ২০২২ বিশ্বকাপ শেষ হতে না হতেই ২০০২৬ বিশ্বকাপ নিয়ে মানুষের জানার আগ্রহের কমতি নেই।

তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে এবং 2026 ফুটবল বিশ্বকাপ সম্পর্কিত গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো আপনাদের সাথে আলোচনা করব। মূলত প্রতি চার বছর পর পর ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ে থাকে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা এর মাধ্যমে ফুটবল বিশ্বকাপসহ ফুটবলের অন্য সকল টুর্নামেন্টগুলো পরিচালনা করা হয়।

এছাড়াও ফুটবল বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে কিংবা ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে বিষয়েও ইতিমধ্যেই বিস্তারিত তথ্য জানিয়েছে ফিফা।

সে সকল তথ্য গুলোই আমরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে জানাবো। তাই ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে সম্পর্কে জানতে হলে আমাদের আজকের এই আর্টিকেলটি আপনাদের শেষ পর্যন্ত পড়তে হবে।

2026 ফুটবল বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে

2026 ফুটবল বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে
2026 ফুটবল বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে
ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

২০২২ কাতার বিশ্বকাপ টানটান উত্তেজনার মধ্য দিয়ে সবার পর ২০২৬ বিশ্বকাপ খুব দ্রুত সন্নিকটে আসছে। যার কারণে ২০২৬ বিশ্বকাপ কবে অনুষ্ঠিত হবে কিংবা ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে সম্পর্কে সকলের জানার আগ্রহই কম নয়।

টান টান উত্তেজনার মধ্য দিয়ে ফাইনালে ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। তাই হট ফেভারিট দল আর্জেন্টিনা এবারও থাকে চ্যাম্পিয়ন লিস্টের সবার উপরে।

২০২৬ ফিফা বিশ্বকাপ অথবা আন্তর্জাতিক ফুটবল বিশ্বকাপ এর ২৩ তম আসর অনুষ্ঠিত হতে চলেছে। আর এই ২৩ তম আসরে হোস্টের দায়িত্ব পালন করবে সর্বমোট তিনটি দেশ।

অর্থাৎ তিনটি দেশের সম্মিলিতভাবে পরিচালিত হবে এবারের বিশ্বকাপ ২০২৬।

2026 বিশ্বকাপ পরিচালনা করবে যে সকল দেশগুলো সেই দেশগুলো হচ্ছে-কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

২০১৭ সালের ১০ মে কাতারে ফিফা সম্রম জন্য পূর্বে নির্ধারিত হোস্ট নিয়োগের সাথে ২০১৫ সালে শুরু করার দরুন দরপত্র প্রক্রিয়া শুরু হয়।

২০১৮ সালে (রাশিয়ায়) ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কারণে ১০ জুন ২০১৫ তারিখে, ঘোষণা করা হয়েছিল যে দরপত্র প্রক্রিয়া স্থগিত করা হয়েছে, এবং ২০১৬ সালে দরপত্রের প্রক্রিয়াটি পুনরায় শুরু করা হয়েছে।

এছাড়াও আগের প্রতিযোগিতার মধ্যে দুর্নীতির অভিযোগগুলোর পাশাপাশি ২০২২ সালে কাতার বিশ্বকাপ এবং ২০১৭ সালের জানুয়ারিতে ফিফার ৩২ টি বিশ্বকাপের সেরা গ্রুপ ই নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া জার্মানি এবং বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এছাড়াও বিশ্বকাপ খেলেছে ইতালি, গ্রিস ও হান্ডুরাশ। সে বিশ্বকাপ হতে বাদ পড়েছিল ব্রাজিল, কাতার এবং ওয়েলস।

২০২৬ ফুটবল বিশ্বকাপ

২০২৬ ফুটবল বিশ্বকাপ নিয়ে আপনাদের মনের মধ্যে নানান ধরনের প্রশ্ন এবং বিভিন্ন ধরনের উত্তেজনা কাজ করে। কেননা পৃথিবীর অন্য সকল দেশগুলোর মত বাংলাদেশ ফুটবল প্রেমী মানুষের কমতি নেই।

বাংলাদেশের যারা ফুটবলপ্রেমী রয়েছেন তাদের মধ্যে বেশিরভাগই ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক।

ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে বিশ্বকাপ আসলেই নানান ধরনের উন্মাদনা কাজ করে।

ফুটবল বিশ্বকাপ২০২৬
আয়োজক সংস্থাফিফা (ফাউন্ডেশন অফ ইন্টারন্যাশনাল ফুটবল ফেডারেশন)
আয়োজক দেশকানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র।
বর্তমান চ্যাম্পিয়নআর্জেন্টিনা
দল৪৮ টি (প্রত্যাশিত) (৬টি কনফেডারেশন থেকে)
২০২৬ ফুটবল বিশ্বকাপ

২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ

২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ
২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ আর্জেন্টিনা সমর্থকদের জন্য একটি স্বপ্নের বিশ্বকাপ। দীর্ঘ সময় পর ফুটবল বিশ্বকাপ জয় করেছিল আর্জেন্টিনা। বর্তমান সময়ের সবচেয়ে শক্তিশালী দল ব্রাজিল এবং আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপে দুর্দান্ত খেলেছে।

আর্জেন্টিনা ২০২২ বিশ্বকাপের সর্বপ্রথম ম্যাচে সৌদি আরবের গেছে ২-১ গোলের ব্যবধানে হারলেও পরবর্তীতে আর একটি ম্যাচও তারা হারেনি।

একেবারে ফাইনাল পর্যন্ত আর্জেন্টিনা জয়লাভ করেছে এবং এই বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে তারা নিজেদের তৃতীয় বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে।

তবে অপরদিকে বাংলাদেশের অন্যতম আরো একটি ফেভারিট দল ব্রাজিল কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টিতে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।

নক আউট খেলার মত খেলা হওয়ায় এখানে দ্বিতীয়বারের মতো আর কোন ঘুরে বেড়ানোর সুযোগ পায়নি ব্রাজিল।

যার কারনে ২০২৬ বিশ্বকাপে নিজের ষষ্ঠ বিশ্বকাপ গড়ে তুলতে মরিয়া হয়ে আছে ব্রাজিল প্লেয়াররা এবং এর পাশাপাশি ব্রাজিলের সমর্থকরা পূর্ণ সাপোর্ট দিয়ে দিয়েছে তাদের।

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে – FAQS

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

ফুটবল বিশ্বকাপ ২০২৬ কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে।

২০২২ বিশ্বকাপ চ্যাম্পিয়ন কোন দল?

২০২২ বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল হচ্ছে আর্জেন্টিনা।

কত বছর পর পর বিশ্বকাপ অনুষ্ঠিত হয়?

প্রতি চার বছর পর পর একটি করে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ে থাকে।

উপসংহার

আজকের এই আর্টিকেলের মধ্যে আমরা আপনাদেরকে ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে সম্পর্কে বিস্তারিত সকল তথ্যগুলো জানানোর চেষ্টা করেছি। মূলত ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে বিষয়ে জানতে আপনারা google সার্চ করে থাকেন।

তাই আমাদের আজকের এই পোষ্টের মূল বিষয় ছিল ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে সে সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত সকল তথ্যগুলো জানানো।

এছাড়াও আমরা উল্লেখ করেছি তিনটি দেশের সমন্বয়ে পরিচালিত হবে ২০২৬ ফুটবল বিশ্বকাপ।

যার কারণে এই তিনটি ফুটবল দলই বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাচ্ছে। অর্থাৎ কানাডা যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো এবারের বিশ্বকাপে অন্য সকল দলগুলোর সঙ্গে থাকছে।

আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আমরা সকল সময়ে আপনাদেরকে গুরুত্বপূর্ণ সকল আর্টিকেলগুলো দেয়ার চেষ্টা করি।

এছাড়াও গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে আমাদের ওয়েবসাইট থেকে আপনারা প্রতিনিয়তই আর্টিকেল পেয়ে যাবেন। তাই অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখার জন্য অনুরোধ রইল।

এছাড়াও আমাদেরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক পেজে ফলো করুন এবং ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে রাখুন।

আরো পড়ুনঃ

আন্তর্জাতিক আদালত কোথায় অবস্থিত

মেট্রোরেল বন্ধ কবে

মেট্রোরেল ভাড়ার তালিকা

আল আকসা মসজিদ কোথায় অবস্থিত

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
বিডি অফার নিউজ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
বিডি অফার নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন
সকল সিমের অফার সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.bdoffernews.com সাইট ।

Leave a Comment