নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় জেনে নিন

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় আপনি জানেন কি? বর্তমানে বাংলাদেশের যেকোনো টেলিকম অপারেটর সিমে আপনি নগদ একাউন্ট ব্যবহার করতে পারবেন। নগদ একাউন্ট কিভাবে খুলতে আপনার মোবাইল থেকে *১৬৭# ডায়াল করে নগদ পিন কোড সেট করুন। নগদ ডায়াল কোড ১৬৭ ডায়াল করে নগদ একাউন্ট পিন সেট করে আপনি খুব সহজেই নগদ একাউন্ট ব্যবহার করতে পারবেন।

তবে এজন্য আপনাকে আরো কিছু বিষয়ে জানা প্রয়োজন, সেই বিষয়গুলি অন্যতম হচ্ছে কি ধরনের নগদ পিনকোড রাখলে নগদ একাউন্টটি সুরক্ষিত থাকবে। এছাড়াও এই পদ্ধতিতে নগদ একাউন্ট খুললে সেই একাউন্টটি কার নামে হবে।

সরাসরি কোন ধরনের ভোটার আইডি কার্ড না ব্যবহার করে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় এ সম্পর্কে আপনার জানা প্রয়োজন। সেই সাথে এ বিষয়ে জানা অত্যন্ত জরুরি যে কেন আপনার নগদ একাউন্টে কিছুদিন ব্যবহারের পর বন্ধ হয়ে যায় (লেনদেন করা যায় না)।

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় – নিজেই নিজের নগদ একাউন্ট খুলুন

প্রিয় পাঠক আপনারা যারা নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় জানতে চাচ্ছেন তাদের অবগতির জন্য জানাচ্ছি বর্তমানে আপনারা ঘরে বসে দুইটি উপায়ে নগদ একাউন্ট খুলতে পারবেন। একটি হচ্ছে নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট খোলা এবং দ্বিতীয় টি হচ্ছে বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে পারবেন। এই নিবন্ধে আমরা নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় এই সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো জানাবো।

  1. নগদ অ্যাপে নগদ একাউন্ট খোলার নিয়ম
  2. বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম
  3. নগদ কাস্টমার কেয়ার সেন্টারে ভিজিট করে নগদ একাউন্ট খোলা
ডিসকাউন্টে সকল সিমের মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার ক্রয় করতে DESH OFFER সাইটে ভিজিট করুন।

উল্লেখ হয়তো তিনটি পদ্ধতির মধ্যে প্রথম দুটি পদ্ধতিতে নগদ একাউন্ট খোলা খুবই সহজ, তবে যদি কোন কারণে আপনি নিজ থেকে নগদ একাউন্ট খুলতে না পারেন তাহলে নগদ কাস্টমার কেয়ার সেন্টারে ভিজিট করে নগদ একাউন্ট খুলতে পারেন।

নগদ কাস্টমার কেয়ার থেকে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের সাথে থাকুন।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

ঘরে বসে বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে *১৬৭# ডায়াল করুন, আপনার সামনে একটি পিন কোড ডায়াল করার ডায়াল বক্স চলে আসবে এখানে চার সংখ্যার পিন কোড লিখে সেন্ড বাটনে ট্যাব করুন। এভাবেই বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে হয়।

এরপর যখনই আপনি নগদ ডায়াল কোড ডায়াল করবেন তখন আপনার সম্মুখে নগদ মেনু চলে আসবে। নগদ মেনু থেকে আপনি সেন্ড মানি, ক্যাশ আউট, পেবিল সহ নগদের সকল সেবাগুলো গ্রহণ করতে পারবেন।

তবে মনে রাখবেন বাটন মোবাইলে একাউন্ট খুললে অনেক সময় লেনদেনের সমস্যা হয়, এর মূল কারণ হচ্ছে নগদ কর্তৃপক্ষ আপনার একাউন্ট টি সচল রাখার জন্য প্রয়োজনীয় কাগজপত্র টেলিকম অপারেটর গুলো থেকে সংগ্রহ করতে পারেনি এজন্য আপনাকে পুনরায় আপনার নগদ একাউন্টটি হাল নাগাদ করতে হবে।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম সম্পর্কে জানতে চাইলে এখানে ক্লিক করুন।

নগদ অ্যাপে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়

নগদ অ্যাপ থেকে একটি নতুন নগদ একাউন্ট খোলার জন্য আপনার কাছে একটি স্মার্টফোন টাকা জরুরি। যদি আপনার কাছে স্মার্টফোন থাকে তবেই আপনি নগদ অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট খুলতে পারবেন।

যদি আপনার কাছে স্মার্টফোন থাকে তবে ইন্টারনেট সংযোগ টি চালু করেন নগদ অ্যাপটি ডাউনলোড ইন্সটল করে নিন।

নগদ অ্যাপ থেকে একাউন্ট খোলার জন্য শুরুতেই নগদ অ্যাপ ওপেন করুন, নগদ অ্যাপটি ওপেন করলেই আপনার সম্মুখে ” নতুন একাউন্ট খুলুন” বাটন চলে আসবে। লগিন বাটনের নিচে নতুন অ্যাকাউন্ট খুলুন বাটনে ক্লিক করে নিন্মুক্ত ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই আপনি আপনার নগদ একাউন্ট খুলতে পারবেন।

Nagad Account Open By Nagad Apps

  1. প্রথমেই নগদ এর ব্যবহার করা চালিয়ে যেতে নগদের সত্যগুলোকে মেনে নিয়ে চেকবক্সে ক্লিক করুন এবং সম্মতি দিন। তারপর আপনার মোবাইল নাম্বার লিখুন।
  2. তারপর আপনার সিমটি কোন অপারেটরে রয়েছে তা নির্বাচন করুন। একাউন্টের ধরন নির্বাচন করুন। ( রেগুলার এবং ইসলামিক)
  3. তারপর আপনার জাতীয় পরিচয় পত্রের উভয় পার্শের ছবি তুলুন।
  4. নগদ কর্তৃপক্ষ আপনার তথ্যগুলো স্ক্যান করে দেখাবে পুনরায় মিলিয়ে নিন।

নগদ একাউন্ট খোলার সময় ভোটার আইডি কার্ডের ছবি ও তথ্য গুলো মিলিয়ে নেওয়ার স্টেপ

ধাপ ৫ঃ- এখন আপনাকে এডিশনাল ইনফরমেশন পেজে নিয়ে যাবে যেখানে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্যগুলো পূরণ করতে হবে।

ব্যক্তিগত তথ্যগুলো মিলিয়ে নিন
ব্যক্তিগত তথ্যগুলো এভাবে সেট করুন

ধাপ ৬ঃ- নগদ একাউন্ট খোলার উপায় এর এই পর্যায়ে আপনাকে আপনার সেলফি তুলতে হবে।

ধাপ ৭ঃ- ছবি তোলার পর আপনার ছবিটি ঠিক আছে কিনা চেক করে নিন তারপর আপনার তথ্যগুলো পুনরায় দেখানো হলে তা মিলিয়ে নিন।

ধাপ ৮ঃ এখন আপনার ডিজিটাল সিগনেচার দিন, এরপর নেক্সট করতে থাকুন আপনার নগদ একাউন্টটি সফলভাবে চালু হয়ে যাবে।

আশা করি আপনারা জানতে পেরেছেন নগদ অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়, এ সম্পর্কে আপনার আরো জানার থাকলে অবশ্যই আমাদের একটি কমেন্ট করে জানান।

আরো পড়ুন,

রবি ব্যালেন্স চেক কোড কত? কিভাবে রবি সিম ব্যালেন্স দেখবো

রবি কাস্টমার কেয়ারের সাথে কিভাবে কথা বলব ২০২৩

বিকাশ এজেন্ট রেজিস্ট্রেশন করার নিয়ম

নগদ কাস্টমার কেয়ার থেকে নগদ একাউন্ট খোলার নিয়ম

যদি কোন কারণে আপনি আমাদের দেখানো দুটি পদ্ধতি অনুসরণ করে ঘরে বসে নগদ একাউন্ট খুলতে না পারেন তাহলে আপনাকে নগদ কাস্টমার কেয়ার ভিজিট করতে হবে। বর্তমানে বাংলাদেশের প্রতিটি জেলায় নগদ কাস্টমার কেয়ার রয়েছে।

নগদ কাস্টমার কেয়ারে ভিজিট করে নগদ একাউন্ট খোলার জন্য আপনাকে অরজিনাল ভোটার আইডি কার্ড সহ অফিসে যেতে হবে। তারপর নগদ কাস্টমার কেয়ার অফিসার আপনার নগদ একাউন্ট খুলে দেবে।

নগদ একাউন্ট খোলা আছে কিন্তু পিন কোড জানা নেই তাহলে করণীয়

যেহেতু খুব সহজেই যে কোন সিমে নগদ একাউন্ট খোলা যায়, তাই অনেকেই অ্যাকাউন্ট খুলতে গিয়ে দেখেন তার সিমে একাউন্ট খোলা রয়েছে।

এমন ক্ষেত্রে বেশিরভাগ গ্রাহকই তার পিন করতেই জানেন না, তাই সে কিভাবে নগদ একাউন্ট ব্যবহার করবেন এ বিষয়েও চিন্তিত।

এ সব রকম সমস্যায় যারা পড়ছেন তাদের জন্য সমাধান রয়েছে। এক্ষেত্রে হয় আপনি আপনার নগদ একাউন্টের পিন রিসেট করবেন অথবা আপনি নগদ কাস্টমার কেয়ারে ভিজিট করে নাম্বার থেকে একাউন্টটি বন্ধ করার রিকোয়েস্ট করতে পারেন।

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি? নগদ পিন রিসেট পদ্দতি পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের নিবন্ধনটি ভালোভাবে পড়তে পারেন। আশা করি এই নিবন্ধনটি পড়লে আপনি নিজেই নিজের নগদ একাউন্ট পিন রিসেট করতে পারবেন।

See More Article

Nagad Pin Code Reset System | নগদ একাউন্টের পিন কোড পরিবর্তন

Easy Way To Earn Money Online | অনলাইনে আয় করার সহজ উপায়

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় FAQS

নগদ একাউন্ট কিভাবে খুলতে হয়?

নগদ একাউন্ট খোলার জন্য আপনার সিম থেকে *১৬৭# ডায়াল করুন, নগদ কোটি ডায়াল করা হলে আপনার মোবাইল স্ক্রিনে একটি পপক বক্স চলে আসবে যেখানে পিন কোড প্রদান করার মাধ্যমে খুব সহজে নগদ একাউন্ট খুলতে পারবেন।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার জন্য *১৬৭# ডায়াল করুন, তারপর একটি চার সংখ্যার নগদ পিন কোড লিখুন এবং সেন্ড বাটনে ক্লিক করুন।

উপসংহার,

আপনারা যারা নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় এ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের বিস্তারিত জন্য স্টেপ বাই স্টেপ সকল বিষয়গুলো আলোচনা করা হয়েছে। আপনাদের আশা করি আপনারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন।

এছাড়াও নগদেব থেকে নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। ঘরে বসে নগদ একাউন্ট খোলার নিয়ম আমাদের দেখানো দুটি পদ্ধতি অনুসরণ করে যদি আপনি নগদ একাউন্ট খুলতে না পারেন তাহলে অবশ্যই নগদ কাস্টমার কেয়ারে ভিজিট করবেন।

নগদে কাস্টমার কেয়ারে ভিজিট করার সময় অবশ্যই আপনার অরজিনাল ভোটার আইডি কার্ড ও যে নাম্বারে আপনি নগদ একাউন্ট খুলতে চাচ্ছেন ওই সিমটির সাথে নিয়ে যাবেন।

নগদ একাউন্ট সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের সাথে থাকুন, জয়েন করুন আমাদের ফেসবুক পেজ এবং ভিজিট করুন আমাদের ইউটিউব চ্যানেল

কমদামে মিনিট, ইন্টারনেট ও বান্ডেল অফার কিনতে ভিজিট করুনঃ এখানে ক্লিক করুন
বিডি অফার নিউজ ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ এই পেজ ভিজিট করুন
বিডি অফার নিউজ ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে সাথে থাকুনঃ এখানে ক্লিক করুন
সকল সিমের অফার সম্পর্কে জানতে ভিজিট করুনঃ www.bdoffernews.com সাইট ।

1 thought on “নগদ একাউন্ট কিভাবে খুলতে হয় জেনে নিন”

Leave a Comment